গাংনীতে নতুন রাস্তায় ধস। অনিয়ম তদন্তের নির্দেশ

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টোয়েন্টিফোর ডটকম : ধারাবাহিক প্রতিবেদনের ৩য় পর্ব :

মেহেরপুরের সড়ক নির্মানে অনিয়মের ঘটনা তদন্ত করার নির্দেশ দিয়েছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী (প্রশাসন ও তথ্য প্রদানকারী কর্মকর্তা) মো: আমিরুল ইসলাম খান। রবিবার দুপুরে তিনি মোবাইল ফোনে এ তথ্য নিশ্চিত করেছেন।
এদিকে সড়ক সংস্কারে দুদিনের মাথায় গাংনী উপজেলার পলাশীপাড়া মোড় এলাকায় রাস্তা ধসে পড়েছে। রাস্তা নির্মাানে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে একারনে ধসে পড়েছে বলে দাবি এলাকাবাসির।
জানা গেছে,সম্প্রতি এ সড়ক নির্মানে অনিয়মের অভিযোগে এলাকাবাসি কাজ বন্ধ করে দিলেও পরে আবার কাজ শুরু হয়। সংবাদ সংগ্রহ করতে গেলে অনিয়মের বিষয়টি আড়াল করতে ঠিকাদারের লোকজন সাংবাদিকদের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে। স্থানীয়দের অভিযোগ হালাকা বৃষ্টিতেই রাস্তা ধসে গেছে। সরকারী বিধি মোতাবেক সামগ্রী ব্যবহার করা হলে রাস্তাটি ধসে পড়তো না।  ঠিকাদারি প্রতিষ্ঠানের জনৈক্য রাজু দাবি করেন, রাস্তার উপরে সিমেন্ট বোঝাই ১০ চাকার একটি ট্রাক যাওয়ার কারণে বসে গেছে। ক্ষতিগ্রস্থ অংশে মেরামত করা হয়েছে।  গাংনী উপজেলা প্রকৌশলী গোলাপ আলী শেখ বলেন,ধসে পড়ার স্থানটা সংস্কার করার জন্য ঠিকাদার প্রতিষ্ঠানকে বলা হয়েছে। প্রথম দিকে কিছুটা নিম্নমানের কাজ হয়েছে বলে স্বীকার করেন তিনি । তিনি বলেনে,স্থানীয়দের চাপের মুখে বাকী কাজটি ভালো হয়েছে। নিম্নমানের সামসগ্রী ব্যবহার করার কারনে ঠিকাদারী প্রতিষ্ঠানে বিরুদ্ধে কি ব্যবস্থা নিয়েছেন জানতে চাইলে তিনি কোন উত্তর দেননি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!