চ্যাম্পিয়ন যেই হোক, সেরা ফন ডাইক

কর্তৃক নিজস্ব প্রতিবেদক

ইংলিশ প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষও বেশ দোটানায় আছে। শেষ দিনে শিরোপাজয়ী দলের হাতে শিরোপা তুলে দেওয়াই তাদের নিয়ম। এবার দুই মাঠে দুই শিরোপা প্রস্তুত রাখতে হচ্ছে, লিভারপুল ও ম্যানচেস্টার সিটির মধ্যে যে কোনো এক দল বুঝে নেবে শিরোপা। প্রিমিয়ার লিগ শিরোপা দোটানায় থাকলে কী হবে, লিভারপুল তারকা ফন ডাইকের শ্রেষ্ঠত্ব নিয়ে অবশ্য নেই। প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড়ের পুরস্কার তাই ফাইনাল ম্যাচ ডের আগেই বুঝে পেলেন ভার্জিল ফন ডাইক।

ভার্জিল ফন ডাইকের হাতে প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড়ের পুরষ্কার উঠছে তা অনেকটা অনুমিতই ছিল। এই মৌসুমে প্রিমিয়ার লিগে দুর্গ তৈরি করেছিলেন ফন ডাইক। এই মৌসুমে মাত্র ১টি ম্যাচে হারের স্বাদ পেয়েছে লিভারপুল। মৌসুমের প্রতিটা ম্যাচেই ছিলেন শুরুর একাদশে। রক্ষণে ক্লপের ভরসার পাত্র এই ডাচ তারকা। এক ম্যাচে তাঁকে তুলে নিয়েছিলেন ক্লপ। না হলে মৌসুমের পুরোটা সময় মাঠে থাকার অদ্ভুত রেকর্ড গড়তে পারতেন ফন ডাইক। ২০ ম্যাচে ক্লিন শিট রাখার পাশাপাশি গোল করেছেন ৪ টি। প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড় হওয়ার জন্য এটুকুই যথেষ্ট ছিল।

২৭ বছর বয়সী ফন ডাইকের প্রতিপক্ষ হিসেবে ছিল ম্যানচেস্টার সিটির রহিম স্টার্লিং, চেলসির এডেন হ্যাজার্ড এবং ক্লাব সতীর্থ মোহাম্মদ সালাহ ও সাদিও মানে। এঁদের ছাড়িয়েই প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড় হয়েছেন ফন ডাইক। ইয়ুর্গেন ক্লপের ভরসার প্রতিদান বেশ ভালোভাবেই দিলেন ফন ডাইক। গত জানুয়ারিতে যখন ৭৫ মিলিয়ন ইউরো দিয়ে ফন ডাইককে কিনেছিলেন ক্লপ, তখন আলোচনা কম হয়নি। একজন ডিফেন্ডারের জন্য ৭৫ মিলিয়ন খরচ করা পাগলামির শামিল ভেবেছিল সকলে।

কিন্তু ফন ডাইক-অ্যালিসন জুটি সব সমালোচনা উড়িয়ে দিয়েছে। ৯৪ পয়েন্ট নিয়ে লিগে এখন দ্বিতীয় অবস্থানে লিভারপুল। আর কিছুক্ষণের অপেক্ষা। ফন ডাইকের আনন্দ দ্বিগুণ হবে নাকি ম্লান হয়ে যাবে সিটির শিরোপা উল্লাসে সেটা জানা যাবে রাত সাড়ে আটটার ম্যাচেই।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!