গাংনীতে কৃষক হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টােয়েন্টিফোর ডটকম :

মেহেরপুরের গাংনীর আমতৈল গ্রামের কৃষক জনির উদ্দিন (জগত) (৫৫) হত্যা মামলার প্রধান আসামি আব্দুল গাফফারকে (৪৮) গ্রেফতার করেছে র‌্যাব। শুক্রবার দিবাগত মধ্যেরাতে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় মেহেরপুর র‌্যাব ক্যাম্পের অভিযানে কুষ্টিয়া জেলার মিরপুর থানাধীন মালিহাদ এলাকা তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আব্দুল গাফফার আমতৈল গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে। সে নিহত কৃষক জগত আলীর বড় ভাইয়ের ছেলে।
র‌্যাব-১২ সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ গোলাম ফারুক বলেন, আব্দুল গাফফার কুষ্টিয়া জেলার মিরপুর থানাধীন মালিহাদ এলাকায় অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে গাংনী থানায় হস্তান্তর করা হয়।
মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই মো: আব্দুর রাজ্জাক বলেন, কৃষক জগত আলীকে হত্যার স্বীকারোক্তি দিয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে শনিবার আদালতে প্রেরন করা হলে বিজ্ঞ আদালত জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ নির্দেশ দিয়েছে।
গত বছরের ৩০ নভেম্বর সকালে স্থানীয় হেমায়েতপুর মাঠের ভূট্টা ক্ষেত থেকে জগত আলীর মরদেহ উদ্ধার করে পুলিশ। মরদেহ উদ্ধারের পর নিহত জগত আলীর স্ত্রী হালিমা খাতুন বাদি হয়ে এজাহার নামীয় ৩ জন ও ২ জনকে অজ্ঞাতনামা আসামি করে গাংনী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নং-২ তারিখ ০১/১১/২০২২ ইং।
মামলার বাদী স্ত্রী হালিমা খাতুন বলেন, পৈত্রিক ১০ জমির মালিকানা নিয়ে ভাসুরের ছেলে আব্দুল গাফফারের সাথে বেশকিছুদিন যাবৎ বিরোধ চলছিল। বিরোধপূর্ন জমিতে আব্দুল গাফফার জোর করে ভূট্টা রোপন করে এবং জমির উপর গেলে তাকে হত্যা করার হুমকি দেয় আব্দুল গাফফার। পরবর্তীতে আমার স্বামী ঘটনার দিন সকালে জমিতে কাজ করতে গেলে শ্বাসরোধ ও মাথায় আঘাত করে হত্যা করে পালিয়ে যায়।

 

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!