গাংনীর আবু সাঈদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ছাত্র সংসদের ভিপি নির্বাচিত

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টােয়েন্টিফোর ডটকম :

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ছাত্র সংসদের ভিপি (সহসভাপতি) নির্বাচিত হয়েছেন গাংনীর কৃতি সন্তান মোঃ আবু সাঈদ। সম্প্রতি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবির ও পরিসংখ্যান সমিতির ছাত্র উপদেষ্টা সহকারী অধ্যাপক মো: আতিকুর রহমান স্বাক্ষরিত পত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। মোঃ আবু সাঈদ গাংনী উপজেলার গাড়াডোব গ্রামের সাবেক ইউপি সদস্য ওসমান গনীর ছেলে।
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ছাত্র সংসদ পরিসংখ্যান সমিতি” প্রতি বছরের ন্যায় চলতি বছরেও পরিসংখ্যান সমিতির কার্যকরী সদস্য নির্বাচন করা হয়েছে। এর মধ্যে পরিসংখ্যান সমিতির সহ-সভাপতি,সাধারণ সম্পাদক,সহ-সাধারণ সম্পাদক সহ বিভিন্ন পদে মোট ১৫ জন শিক্ষার্থীকে নির্বাচিত করা হয়।
পদাধিকার বলে বিভাগীয় সভাপতি এই পরিসংখ্যান সমিতির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। পরিসংখ্যান সমিতির বর্তমান সভাপতি প্রফেসর ড. মো. আলমগীর কবির এবং পরিসংখ্যান সমিতির ছাত্র উপদেষ্টা সহকারী অধ্যাপক জনাব মো. আতিকুর রহমান। মোঃ আবু সাঈদ ২০১৩ সালে গাংনী মডেল মাধ্যমিক বিদ্যালয় থেকে জিপিএ ৫ নিয়ে এসএসসি ও
২০১৫ সালে কুষ্টিয়া সরকারি কলেজ থেকে জিপিএ ৫ পেয়ে এইচ এস সি পাশ করেন। বর্তমানে সে স্নাতক পরিসংখ্যান বিভাগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। (স্নাতক রেজাল্ট পাবলিশ হয়নি এখনো)
তিনি বলেন, শিক্ষার্থীদের জন্য ইন্টার্নশীপ এর ব্যাবস্থা করার জন্য শ্রদ্ধেয় সভাপতি সহ অন্যান্য শিক্ষকদের সহযোগিতা কামনা করেন। ইন্টার্নশীপের ব্যাবস্থা আমাদের বিভাগে অধ্যায়ণরত শিক্ষার্থীদের ভবিষ্যতে দক্ষ পরিসংখ্যানবিদ হয়ে উঠতে সহয়তা করবে। তার পাশাপাশি বিভাগে নিয়মিত কিছু একাডেমিক সেমিনার ও ওয়ার্কশপ এর আয়োজন করা যাতে করে দেশ ও বিদেশের পরিসংখ্যান শিক্ষার সাথে তাল মিলিয়ে আমাদের বিভাগের শিক্ষার্থীরা নিজেদের শিক্ষাকে আরো এগিয়ে নিতে পারে।
মোঃ আবু সাঈদ শিক্ষাজীবনে উচ্চতর ডিগ্রি গ্রহণ করে দেশের প্রশাসনিক পর্যায়ে যোগদান করে দেশের সেবায় নিজেকে নিয়োজিত রাখার প্রত্যয় ব্যক্ত করে সকল শ্রেনী পেশার মানুষের কাছে দোয়া ও সার্বিক সহযোগিতা কামনা করেছেন।
এদিকে মোঃ আবু সাঈদের ভিপি (সহসভাপতি) নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন বিভিন্ন শ্রেনীর পেশার মানুষ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!