গাংনী ও মেহেরপুরে দুটি মডেল মসজিদ উদ্বোধন

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টােয়ন্টিফোর ডটকম :

মেহেরপুর জেলার দুটি সহ সারা দেশের ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতি কেন্দ্রের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সোমবার দুপুর সাড়ে বারোটায় সময় গণভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত থেকে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতি কেন্দ্রের উদ্বোধন করেন।
আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত সুবিশাল এসব মডেল মসজিদ গুলোতে নামাজ আদায়ের পাশাপাশি দ্বীনি দাওয়া কার্যক্রম ও ইসলামী সংস্কৃতি চর্চার পাশাপাশি মাদক, সন্ত্রাস, যৌতুক, নারীর প্রতি সহিংসতাসহ বিভিন্ন সামাজিক ব্যাধি রোধে সচেতনতা কার্যক্রম পরিচালনা করা হবে। মডেল মসজিদগুলো শুধু নামাজ পড়ার মধ্যে সীমাবদ্ধ থাকবে না। এখানে ইসলামী সংস্কৃতি চর্চার পাশাপাশি জ্ঞান অর্জন ও গবেষণার পাশাপাশি প্রশিক্ষণের ব্যবস্থা থাকবে। মডেল মসজিদ গুলো চালু হলে মুসল্লির সংখ্যা বাড়ার পাশপাশি প্রকৃত ধর্মীয় চার্চার কেন্দ্র গড়ে উঠবে।
উদ্বোধনী অনুষ্ঠান মেহেরপুরে জেলা প্রশাসক ডঃ মুনছুর আলম খান, পুলিশ সুপার রাফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (আইটি ও শিক্ষা)লিউজা উল জান্নাহ, সদরউপজেলা চেয়ারম্যান এ্যাড.ইয়ারুলইসলাম, সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা ওবায়দুল্লাহ সহ জনপ্রতিনিধি সরকারি কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে গাংনী উপজেলা পরিষদের সভাকক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মুজাহিদুল ইসলাম, সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন,পৌর মেয়র আহমেদ আলী,গাংনী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোখলেচুর রহমান মুকুল সহ জনপ্রতিনিধি সরকারি কর্মকর্তা সহ বিভিন্ন শ্রেণীর বিষয়ক মানুষ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!