গাংনী গাড়াডোবের সেই বাড়ি লকডাউন

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টোয়েন্টিফোর ডটকম :

মেহেরপুরের গাংনীর গাড়াডোবের সেই বাড়ি লকডাউন ঘোষনা ও পার্শবর্তী বেশ কয়েকটি বাড়িতে প্রশাসনিক নজরদারিতে রাখা হয়েছে। বুধবার দুপুর সাড়ে ১২ টায় মেহেরপুরের সিভিল সার্জন মো: নাসির উদ্দীন এ ঘোষনা করেন। তবে এ ঘটনায় কাউকে আতংকিত বা গুজব না ছাড়ানোর আহবান জানিয়েছেন তিনি।
মেহেরপুরের সিভিল সার্জন মো: নাসির উদ্দীন জানান, শ্বাসকষ্ট ও সর্দিজ্বর নিয়ে উপজেলার গাড়াডোব গ্রামের জনৈক্য এক ব্যক্তি গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে। ইতো মধ্যে তার রক্ত ঢাকা রোগতত্ত¡,রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এ পাঠানো হচ্ছে। তিনি আরো বলেন,পরীক্ষা নিরিক্ষার পর ঐ ব্যক্তি কোন রোগে আক্রান্ত কিনা জানা যাবে। এর আগে নিশ্চিত করে কিছুই বলা সম্ভব হচ্ছেনা। তবে ঐ বাড়ি সহ পার্শবর্তী ১০ বাড়ি লকডাউন কিংবা প্রশাসনিক নজরদারিতে রাখার আহবান জানানো হয়েছে।
গাংনী উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান জানান,ঐ পরিবারের লোকজনকে বাড়ির বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। তাদের ভোগ্যপন্য সহ প্রয়োজনীয় দ্রব্যাদি তাদের সরবরাহ করা হবে। তবে পাশবর্তী বাড়ি গুলোকে প্রশাসনিক নজরদারিতে রাখা হচ্ছে। রোগতত্ত¡,রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এ পাঠানো রক্তের প্রতিবেদন দুএকদিনের মধ্যে চলে আসবে। প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য : মঙ্গলবার রাতে শ্বাসকষ্ট ও সর্দিজ্বর নিয়ে মধ্যে বয়সী এক পুরুষ রুগী গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হতে আসলে গড়িমশি করা হয় বলে অভিযোগ পরিবারের। পরে দেনদরবার করার পর ভর্তি হলেও তাকে স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা মো: রিয়াজুল আলম চিকিৎসা সেবা দিতে এগিয়ে আসেনি পরে সিভিল সার্জনের নির্দেশে রাত সাড়ে ১২টার সময় চিকিৎসা দেয়া হয় বলে জানান রুগীর স্বজনরা। এ ঘটনার পর থেকে অন্যরুগীরা হাসপাতাল ছেড়ে যাচ্ছে বলে জানান কয়েকজন রুগীর স্বজন। শ্বাসকষ্ট ও সর্দিজ্বর নিয়ে ঐ রুগীর ছেলে আব্দুর রকিব জানান, বর্তমানের তার বাবা কিছুটা সুস্থ রয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!