গাংনী মেহেরপুর ও মুজিবনগরে মহান স্বাধীনতা দিবস পালন

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টোয়েন্টিফোর ডটকম :

নানা কর্মসূচীর মধ্য দিয়ে মেহেরপুরে পালিত হচ্ছে মহান স্বাধীনতা দিবস। দিবসটি উপলক্ষে রবিবার ভোরে সূর্য উদোয়ের সাথে সাথে শহরের কলেজমোড়ে অবস্থিত স্মৃতিসৌধে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের পক্ষ থেকে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক ডঃ মুনসুর আলম খান ও পুলিশ সুপার রাফিউল আলম। এরপর জেলা প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহীনির পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর একে একে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান সহ সরকারী অফিসের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। পরে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়। এছাড়াও দিবসটি উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচীর আয়োজন করা হয়।
অপরদিকে গাংনীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। রোববার দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রশাসনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া সিদ্দিকা সেতু ও গাংনী উপজেলা চেয়ারম্যান এম এ খালেক ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক। মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন, যুবলীগের পক্ষে সভাপতি মোঃ মোশাররফ হোসেন। এরপর সকাল নয়টায় নেতাকর্মীদের সাথে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন সহ বিভিন্ন রাজনৈতিক দলের কর্মী ছাড়াও শিক্ষা প্রতিষ্ঠানসহ সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। এরপর গাংনী ফুটবল মাঠে প্যারেড ও ডিসপ্লে প্রদর্শন করা হয়।
এর আগে জাতীয় পতাকা উত্তোলন ও সালাম গ্রহণ করেন গাংনী উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক। এ সময় তার সাথে ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া সিদ্দিকা সেতু ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুর রাজ্জাক। সবশেষে উপজেলা পরিষদ চত্বরে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয় প্রশাসনের পক্ষ থেকে।
এছাড়া মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি দোয়া ও মোনাজাত করেন কাথুলী ইউপি চেয়ারম্যান মো: মিজানুর রহমান রানা। এসময় ইউপি সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এদিকে মুজিবনগর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান মোঃ জিয়া উদ্দীন বিশ্বাস ও অনিমেষ বিশ্বাস ও মোঃ মেহেদি রাসেল জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!