নারী সমাজকে বাদ দিয়ে দেশের উন্নয়ন সম্ভব নয়…পুলিশ সুপার এস এম মুরাদ আলি

কর্তৃক farukgangni

ফারুক আহমেদ :
১৬ কোটি মানুষের দায়িত্ব ২ লাখ পুলিশের উপর দিলে তারা আইনগত সহায়তা দিতে পারবে কিন্তু আপনাদের পরিবারের দায়িত্ব পালন করতে পারবেনা। পরিবারের দায়িত্ব অভিভাবক বৃন্দকেই নিতে হবে বলে জানিয়েছেন মেহেরপুরের পুলিশ সুপার এস এম মুরাদ আলি। শনিবার দুপুরে উপজেলার রায়পুর ইউনিয়নের এলাঙ্গি সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে  নারী ধর্ষন ও নির্যাতন বিরোধী সমাবেশে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, নারী সমাজকে বাদ দিয়ে দেশের ও সমাজের উন্নয়ন সম্ভব নয়। ধর্ষনের মত নিগৃহীত ঘটনা যেন কোন নারীর জীবনে বা পরিবারে না ঘটে সেজন্য সচেতন হতে হবে। ধর্ষনের কারনে নারীদের দায়ি করি কিন্তু এর জন্য পুরুষ ও সমাজ ব্যবস্থাও অনেকটাই দায়ি। অনেক সময় ছেলে মেয়েদের বাল্য বিয়ে দেয়া, ইভটিজিং করা,দামি মোবাইল ফোন ও মটরসাইকেল কিনে দেওয়ার পর বেপরোয়া ভাবে চালিয়ে দূর্ঘটনার শিকার হয় এগুলো পরিবারের সমস্যা। বাইরের সমস্যা আইনশৃংখলা বাহিনী দেখবে আর পরিবারের সমস্যা গুলো পরিবারের অভিভাবকদের দেখতে হবে।
গাংনী থানার অফিসার ইনচার্জ মো: ওবাইদুর রহমানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রায়পুর ইউপি চেয়ারম্যান গোলাম সাকলায়েন সেপু,ইউপি আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাফিজুর রহমান মকলেচ, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হাসান রাজা সেন্টু, রায়পুর ইউপি কমিউনিটি পুলিশং কমিটির সভাপতি আবু সাঈদ, ইউপি সদস্য আব্দুল জব্বার, শিক্ষার্থী তাপসী খাতুন, আসলাম মিয়া প্রমুখ। এসময় ইউপি সদস্য বকুল হোসেন,সাবেক ইউপি সদস্য শামিম আহমেদ সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ওসি তদন্ত সাজেদুল ইসলাম।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!