মেহেরপুরের মুজিবনগর সীমান্তে ৬ বাংলাদেশীকে পুশব্যাক। করোনার ভারতীয় ধরন ছড়িয়ে পড়ার আশংঙ্কা

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টোয়েন্টিফোর ডটকম :

মেহেরপুরের মুজিবনগর সীমান্তে ৬ বাংলাদেশী নাগরিককে পুশব্যাক করেছে বিএসএফ। রবিবার ভোরে এ ঘটনা ঘটে। পুশব্যাক করা ৬ বাংলাদেশীর বাড়ি উত্তর অঞ্চলের দিনাজপুর এলাকায়।
মুজিবনগরের কেদারগঞ্জ বাজার থেকে ছেড়ে আসা রাজশাহী গামী বিআরটিসি বাসের সুপারভাইজার হোসেন জানান,৬জন কেদারগঞ্জ বাজার থেকে রাজশাহী যাওয়ার জন্য বাসে উঠে। পরে তাদের কাছে টিকিট চাইলে তারা দেখাতে না পারায় তাদের গাংনী উপজেলার জোড়পুকুর বাজার এলাকায় নামিয়ে দেয়া হয়। তারা ভারত থেকে এসেছে কি না জানেন না বলে জানান তিনি।
গাংনী উপজেলা জোড়পুকুরিয়া এলাকার কয়েকজন বাসিন্দা (নাম প্রকাশে অনিচ্ছুক) জানান, পুশব্যাক করা ৬ বাংলাদেশী তাদের জানিয়েছেন ভারতে অবৈধ অনুপ্রবেশের দায়ে তারা কয়েক বছর জেল খাটার পর মুজিবনগর সীমান্ত দিয়ে পুশব্যাক করে বিএসএফ। তারা ভারতের জেল থেকে মুক্তি পাওয়ার পর বিএসএফ মুজিবনগর সীমন্ত দিয়ে পুশব্যাক করায়। পরে তারা কেদারগঞ্জ বাসষ্টান্ড থেকে রাজশাহী গামী বিআরটিসি বাসে উঠলে ভাড়া কিংবা টিকিট দেখাতে না পারায় তাদের জোড়পুকুর বাজারে নামিয়ে দেয়। পরে স্থানীয় লোকজন তাদের রাজশাহী যাওয়ার জন্য অন্য বাসে তুলে দেয়।
গাংনী থানার ওসি বজলুর রহমান জানান, পুশব্যাক করা ৬ বাংলাদেশী জোড়পুকুর বাজার এলাকায় রয়েছে এমন সংবাদের ভিত্তিতে ঐ ঐরাকায় গিয়ে অনেক খোঁজ খবর করার পরও তাদের পাওয়া যায়নী।
এদিকে পুশব্যাক করার ঘটনায় সীমান্ত এলাকায় ভারতীয় করোনা সংক্রামনের ধরন ছড়িয়ে পড়ার আশংঙ্কায় আতংক বিরাজ করছে স্থানীয়দের মাঝে। গত কয়েকদিনে জেলার বিভিন্ন সীমান্তের গ্রাম গুলোতে করোনা রুগীর সংখ্যা বৃদ্ধি হলেও নজরদারির অভাবে পুশব্যাক সহ ভারতীয় নাগরিকরা অবাধে কৃষি কাজ করছে সীমান্তে।
বর্তমানে মেহেরপুরের সীমান্ত এলাকার গ্রামগুলোতে করোনা সংক্রমণের হার বেশি। সীমান্তের তেতুলবাড়িয়া ও হিন্দা গ্রামে নমুনা পরীক্ষায় ৩০ জনের পজেটিভ শনাক্ত হয়। এরই মধ্যে ভারত থেকে বাংলাদেশে অবৈধ্য অনুপ্রবেশ ভাবিয়ে তুলেছে সীমান্তের গ্রমাগুলোর মানুষকে। কারণ ভারতীয় ডেল্টা ভেরিয়েন্ট করোনা ভাইরাস ছড়িয়ে পড়লে মহাবিপদে পড়তে হতে পারে তাদের। এমন পরিস্থিতি থেকে মুক্তি পেতে সচেতন মহল সীমান্তে কঠোর নজরদারী করার আহবান জানান।  গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রহমান জানান, তাদেরকে খুঁজে বের করার চেষ্টা করছে পুলিশ।
৬ বিজিবি অধিনায়ক,লে:কর্ণেল খালেকুজ্জামান জানান,বিষয়টি তাদের জানা নেই। তবে যদি পুশব্যাকের ঘটনা ঘটে থাকে তাহলে সকলের উচিত ছিলো বিজিবি সহ আইনশৃংখলা বাহিনীর সদস্যদের খবর দেয়া। তবে বিষয়টি খোঁজ খবর নেবেন বলে জানান তিনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!