হজে গিয়ে ভিক্ষা : ঢাকায় গ্রেপ্তার গাংনীর সেই মতিয়ার

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টোয়েন্টিফোর ডটকম: 

বেসরকারিভাবে হজে গিয়ে সৌদিতে ভিক্ষুক করা সেই মতিয়ার রহমান ওরফে মিন্টুকে ঢাকার বিমানবন্দরে গ্রেপ্তার করা হয়েছে। গত শুক্রবার হজ শেষে ফেরার সময় ঢাকার বিমানবন্দর থেকে ৫৪ ধারায় তাঁকে গ্রেপ্তার করে ইমিগ্রেশন পুলিশ। পরে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মিন্টুকে হাজির করা হয়। আদালত তাঁকে কারাগারে পাঠান।আজ মঙ্গলবার ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার (ডিসি) মোহাম্মদ জাফর হোসেন গণমাধ্যম কর্মীদের বিষয়টি নিশ্চিত করেছেন।

উপ পুলিশ কমিশনার জাফর বলেন, ‘গত ৩০ জুলাই ঢাকাকার সিএমএম আদালতে করা জিডি অনুযায়ী ৫৪ ধারায় মিন্টুকে গ্রেপ্তার করা হয়। তাঁর আচরণে দেশের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুণ্ন হয়েছে বলে প্রতিবেদন আনা হয়েছে।

৫৪ ধারার আবেদনে উল্লেখ করা হয়, আসামি গত ১৮ জুন ধানসিঁড়ি ট্রাভেলসের মাধ্যমে হজে সৌদিআরব যান। এরপরে হজ না করে ভিক্ষাবৃত্তি শুরু করেন। ভিক্ষাবৃত্তির খবর পেয়ে মদিনা পুলিশ গ্রেপ্তার করে। এরপরে হজ পুলিশের এজেন্সির মাধ্যমে জামিনে মুক্তি পান। বিষয়টি দেশীয় ও আর্ন্তজাতিক গণমাধ্যমে প্রচারিত হয়। এতে দেশের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুণ্ন হয়।

জানা গেছে, মিন্টুকে গত শনিবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে তাঁর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন সিএমএম আদালত। এ মামলায় ওই দিন জামিনের আবেদন করেন ঢাকা বারের আইনজীবী আবুল কালাম আজাদ। মতিয়ার রহমানের বাড়ি গাংনী উপজেলার সিন্দুরকৌটা গ্রামে।

পৈত্রিক সূত্রে পাওয়া ৮-১০ বিঘা জমির রয়েছে তার। সে কৃষি কাজ করে জীবন জীবিকা নির্ভর করতো। তার স্ত্রী জানিয়েছে ধার দেনা করে ও জমি বন্ধক রেখে হজে গিয়েছিলেন মতিয়ার রহমান। তবে মতিয়ার রহমানের পরিবারের দাবি কিছু গণমাধ্যমে অতিরঞ্জিত সংবাদপত্র প্রকাশ করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!