গাংনীতে আবারো ট্রান্সফর্মার চুরি। দুশ্চিন্তায় কৃষক

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টোয়েন্টিফোর ডটকম :

মেহেরপুরের গাংনীতে আবারও ৪টি ট্রান্সফর্মার চুরির ঘটনা ঘটেছে।
সােমবার দিবাগত রাতে উপজেলার বামন্দী ইউনিয়নের বাদিয়াপাড়া গ্রামের মাঠে রাতের আঁধারে গ্রামের দুটি মাঠে এ চুরির ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, বাদিয়াপাড়া গ্রামের মসলেম আলীর ছেলে আসাদুল হকের ২টি ট্রান্সফর্মার ,মৃত আনারুল ইসলাম ওরফে আনারের ছেলে চঞ্চল আলীর ১টি ও দুখি বিশ্বাসের ছেলে মহিবুল ইসলামের ১টি ট্রান্সফর্মার চুরি হয়। ৪টি ট্রান্সফর্মার চুরি হওয়ায় ওই মাঠের প্রায়ই ১শ বিঘা জমির চাষাবাদ করা অনিশ্চিত বলে জানান কৃষকরা।
বৈদ্যুতিক সেচ পাম্পের মালিক আাসাদুল হক বলেন,মাঠে ট্রান্সফর্মার চুরির অত্যন্ত দুঃখজনক।গতরাতে আমার সহ আরও কয়েকজনের ট্রান্সফর্মার চুরি হয়ে গেছে।এ সময় অনেকের জমিতে পানি দিতে হবে।সেচ দিতে না পারলে আবাদ নিয়ে শঙ্কাই পড়তে হবে চাষীদের।আর না হলে কৃষকের বড় ধরনের ক্ষতির সম্মুখীন হবে।ট্রান্সফর্মারের দামও অনেক বেশি।বড় দুশ্চিন্তার মধ্যে রয়েছি।যদি দ্রুত এই ট্রান্সফর্মারের ব্যবস্থা না করা হয় তাহলে অনেক চাষি ক্ষতির মধ্যে পড়বে।এখন ভুট্টা,গম,সরিষা সহ বিভিন্ন আবাদ হচ্ছে আর এসব জমিতে প্রতিনিয়ত সেচ দিতে হচ্ছে।
বামন্দী পল্লী বিদ্যুৎ অফিস সুত্র জানায়, উপজেলায় গত দেড় মাসে ১৪ টি ট্রান্সফরমার চুরি হয়েছে।এর মধ্যে দেবীপুর-তেরাইল মাঠে ৭ টি,শুকুরকান্দি মাঠ থেকে ৩টি ও মহাম্মদপুর মাঠ থেকে ৪টি ট্রান্সফরমার চুরি হয়।এতে চরম বিপাকে পড়ে একদিকে সেচ পাম্প মালিকরা অন্যদিকে শত শত চাষি।বিদ্যুৎ অফিস কৃষকের কথা বিবেচনা করে দ্রুত ট্রান্সফর্মারের ব্যবস্থা করে দেয়। যাতে কোন ফসলের ক্ষতি না হয়।আবারো ট্রান্সফর্মার চুরির ঘটনা খুবই দুঃখজনক।
বামন্দী সাব-জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার(ও এন্ড এম) মোঃ হানিফ রেজা জানান,ট্রান্সফর্মার চুরির বিষয়টি খুবই দুঃখজনক।চাষীদের আবাদে যাতে সমস্যা না হয় সেজন্য বিষয়টি দ্রুত সমাধান করা হবে।
গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আব্দুর রাজ্জাক জানান,বিদ্যুৎ সম্পর্কে অভিজ্ঞতা আছে এমন ব্যক্তিরা জড়িত আছে বলে মনে হচ্ছে।জড়িত দের ধরতে পুলিশ কাজ করছে। এছাড়াও স্থানীয়দের সহযোগিতাও চেয়েছেন তিনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!