গাংনীতে সেচ্ছাসেবী সংগঠন প্রস্ফুটন’র খাদ্য সামগ্রী বিতরণ

কর্তৃক farukgangni

গাংনী নিউজ টোয়েন্টিফোর ডটকম :

মেহেরপুরের গাংনীতে অসহায় ও দরিদ্রদের মাঝে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। গত কয়েকদিন যাবৎ বেসরকারী সেচ্ছাসেবী সংগঠন প্রস্ফুটন’ শিক্ষা ও সমাজকল্যাণ সংঘের পক্ষ থেকে কোভিড মহামারী ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে এ খাদ্য সহায়তা দেয়া হয়।
দরিদ্র জনসাধারণকে খাদ্যদ্রব্য সহায়তা কর্মসূচী-২০২১ এর প্রথম পর্যায় গাংনী উপজেলার তেঁতুলবাড়িয়া, কাজীপুর,বামন্দী ও মটমুড়া ইউনিয়নের মোট ১৩৫ টি চাহিদাসম্পন্ন পরিবারকে খাদ্যদ্রব্য সহায়তা প্রদান করা হয়।
সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, চলমান কোভিড পরিস্থিতিতে সামাজিক দায়বদ্ধতা থেকেই দরিদ্র মানুষের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে এই কর্মসূচী বাস্তবায়ন করছেন তারা।
উল্লেখ্য, ‘শিক্ষা ও ঐক্যে আনি আঞ্চলিক মুক্তি’ শ্লোগান নিয়ে ২০১৩ সালে গাংনী উপজেলার বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের উদ্যোগে যাত্রা শুরু করে অরাজনৈতিক ও অলাভজনক শিক্ষা ও সমাজকল্যাণমূলক সংগঠন ‘প্রস্ফুটন’। প্রতিষ্ঠালগ্ন থেকে সংগঠনটি অত্র এলাকায় বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে শিক্ষা ও সমাজকল্যাণ খাতে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে। কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও শিক্ষা সহায়তা, বিশ্ববিদ্যালয় ভর্তি সহায়তা ক্যাম্পেইন, চিকিৎসাসেবা ক্যাম্পেইন, বৃক্ষরোপণ কর্মসূচী, খাদ্যদ্রব্য সহায়তা কর্মসূচী, দারিদ্র্য বিমোচন কর্মসূচী ইত্যাদি বহুমুখী কার্যক্রমের মাধ্যমে সংগঠনটি সমাজসেবা চালিয়ে যাচ্ছে। অরাজনৈতিক সেচ্ছা সেবী সংগঠনটি এ অঞ্চলের মডেল হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছে। সংগঠনটির পাশে থেকে সার্বিক সহযোগিতা করার জন্য সকল শ্রেনী পেশার মানুষের কাছে আহবান জানিয়েছেন সংগঠনের সদস্যবৃন্দ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন

shares
error: Content is protected !!